Natun Kagoj

ঢাকা, রবিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৯ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ৩রা মুহাররম, ১৪৩৯ হিজরী

দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় দক্ষিণ আফ্রিকার

আপডেট: ০৫ ফেব্রু ২০১৭ | ১৩:৫৬

 

Newzealand-690x450

ক্রীড়া ডেস্কঃ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুইটিতে হেরে সিরিজ থেকে ছিটকে পড়ার শঙ্কায় ছিলো সফরকারী শ্রীলঙ্কা।

তাই শনিবার সিরিজের তৃতীয় ম্যাচটি ছিলো লঙ্কানদের সিরিজে ফিরে আসার লড়াই। কিন্তু এই ম্যাচেও ভাগ্য সুপ্রসন্ন হলো না লঙ্কানদের। প্রোটিয়াদের কাছে এদিন ৭ উইকেটের বড় ব্যবধানে পরাজিত হয়েছে উপুল থারাঙ্গার শ্রীলঙ্কা।

আর এরই সাথে দুই ম্যাচ হাতে রেখেই পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।জোহানেসবার্গের নিউ ওয়ান্ডারার্স স্টেডিয়ামে এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে স্বাগতিক বোলারদের তোপের মুখে পড়ে লঙ্কানরা।

ডোয়াইন প্রিটোরিয়াস, ইমরান তাহির, আন্দিলে ফেহলুকয়ায়ো ও কাগিসো রাবাদার দুর্দান্ত বোলিংয়ে ১০.৪ ওভার বাকি থাকতেই ১৬৩ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। লঙ্কানদের হয়ে নিরোশান দিকভেলা ৭৪ ও উপুল থারাঙ্গা ৩১ রান করেন। এছাড়া আর কোনো ব্যাটসম্যানই ২০ এর কোটা স্পর্শ করতে পারেননি।

দক্ষিণ আফ্রিকার হয়ে প্রিটোরিয়াস সর্বোচ্চ তিনটি উইকেট শিকার করেছেন। দুটি করে উইকেট নেন তাহির, ফেহলুকয়ায়ো ও রাবাদা। মাত্র ১৬৪ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ২৩ রানের মাথায় কুইন্টন ডি ককের (৮) উইকেটটি হারিয়ে বসে দক্ষিণ আফ্রিকা।

এরপর দলীয় ৫৮ রানের মাথায় ফিরে যান শততম ওয়ানডে খেলতে নামা ফাফ ডু প্লেসিস (২৪)। বড় ইনিংসের স্বপ্ন জাগিয়েও ৯২ রানের মাথায় হাশিম আমলা রানআউট হয়ে ফেরেন।

যদিও এতে কোনো সমস্যায় পড়তে হয়নি। চতুর্থ উইকেটে এবি ডি ভিলিয়ার্স এবং জেপি ডুমিনির মধ্যকার ৮০ বলে ৭২ রানের অবিচ্ছিন্ন জুটিতে সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে প্রোটিয়ারা।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৬১ বলে ৫টি চারের সাহায্যে ৬০ রানের অপরাজিত ইনিংস খেলেন ডি ভিলিয়ার্স। তার সঙ্গী ডুমিনি ৪০ বলে ২৮ রানে অপরাজিত থাকেন। এছাড়াও হাশিম আমলার ব্যাট থেকে আসে ৩৪ রান।শ্রীলঙ্কার হয়ে একটি করে উইকেট নিয়েছে লাহিরু কুমারা ও লাহিরু মধুশঙ্কা।

৭ ওভার বল করে মাত্র ১৯ রানে ৩ উইকেট শিকার করা প্রিটোরিয়াস ম্যাচ-সেরা খেলোয়াড়ের পুরস্কার লাভ করেন।

আগামী মঙ্গলবার কেপটাউনে সিরিজের চতুর্থ ম্যাচে মুখোমুখি হবে সফরকারী শ্রীলঙ্কা এবং স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। ১০ ফেব্রুয়ারি সেঞ্চুরিয়নে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে তারা।


নতুন কাগজ | রুমানা পারভিন

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন