Natun Kagoj

ঢাকা, শুক্রবার, ২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৯শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

তৃতীয় দিনেও জমজমাট আয়কর মেলা

আপডেট: ০৩ নভে ২০১৬ | ১৪:১৩

tax-fair-sm20120920061322_15388_0_37109

কাগজ প্রতিবেদক:সপ্তাহব্যাপী আয়কর মেলা-২০১৬ তৃতীয় দিনেও সকাল থেকেই বিপুল উৎসাহ ও করদাতাদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠেছে মেলা চত্বর।

তবে সবচেয়ে বেশি ভিড় এবারে প্রথমবারের মতো চালু হওয়া অনলাইনে আয়কর রিটার্ন বা ই-ফাইল বুথে। প্রতিটি বুথের সামনেই দেখা যাচ্ছে মানুষের ভিড়।

মেলা ঘুরে দেখা গেছে, উৎসাহ উদ্দীপনায় কর দিচ্ছেন সাধারণ মানুষ। আয়কর মেলার তথ্য ও সেবাকেন্দ্র, ই-টিআইএন রেজিস্ট্রেশন কেন্দ্র, রিটার্ন গ্রহণের জন্য করাঞ্চলের বুথ ও ই-পেমেন্টের মাধ্যমে রিটার্ন দাখিলে ব্যাংকের বুথসহ সব জায়গাতেই করদাতারা সেবা পাওয়ার আশায় লাইনে দাঁড়িয়ে আছেন। ভিড় দেখা গেছে, রিটার্ন পূরণ ও ই-টিআইএন নিবন্ধনের জন্য নির্দিষ্ট বুথগুলোতেও।

মেলায় ই-টিআইএন পুন:নিবন্ধন ও রিটার্ন দাখিল করতে আসা বেসরকারি চাকরিজীবী আহসান হাবিব জাগো নিউজকে জানান, মেলায় কোনো হয়রানি ছাড়া খুব সহজেই রিটার্ন দাখিল করা যাচ্ছে। আর ই-টিআইএন পুন:নিবন্ধন সম্পর্কে তিনি বলেন, বাহিরে পুন:নিবন্ধন করতে ১০০ টাকা লাগে। মেলায় তা ফ্রি করে দেওয়া হচ্ছে। এছাড়াও এখানে সহজেই ই-ফাইল খুললাম। ভিড়ের কারণে একটু সময় লাগলেও বেশ ভালই লাগছে।

আয়কর মেলার আহ্বায়ক ও সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) আবদুর রাজ্জাক বলেন, সকাল থেকে করদাতারা উৎসবমুখর পরিবেশে রির্টান জমা দিচ্ছেন। পাশাপাশি করদাতা মেলায় না এসে যেকোনো জায়গা থেকে অনলাইনে তাদের আয়কর রির্টান জমা দিচ্ছেন। এছাড়া মেলা থেকে আয়করের বিভিন্ন বিষয়ে তথ্য নিচ্ছেন উপস্থিত করদাতারা।


নতুন কাগজ | রুমানা পারভিন

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন