ডিবিসি টিভির ক্যামেরাম্যানকে দফায় দফায় পেটালো পুলিশ

46

নতুন কাগজ ডেস্ক: বরিশালে বেসরকারি টিভি চ্যানেল ডিবিসির ক্যামেরাম্যান সুমন হাসানকে হাতকড়া পরিয়ে দফায় দফায় পিটিয়েছে পুলিশ। মঙ্গলবার দুপুরে নগরীর দক্ষিণ চকবাজার এলাকায় এ ঘটনা ঘটেছে। নির্যাতনের পরে সুমনকে ধরে নিয়ে যাওয়া হয় ডিবি কার্যালয়ে।

বরিশাল উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) গোলাম রউফ জানান, মহানগর পুলিশের গোয়েন্দা (ডিবি) শাখার ৮ সদস্যকে সাময়িক প্রত্যাহার করা হয়েছে।

নির্যাতনের শিকার ডিবিসি নিউজ এর ক্যামেরাম্যান সুমন হাসানকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন সুমন জানান, দুপুরে দক্ষিণ চকবাজার বিউটি হল সংলগ্ন একটি বাসায় মাদক বিরোধী অভিযান চালায় ডিবি পুলিশের একটি টিম। সেখানে অবস্থানরত সুমন অভিযানের কারণ জানতে চাইলে টিমের সদস্য এসআই আবুল বাশার, সাইফুল, মাসুদ ও আলতাফসহ কয়েকজন তার উপর চড়াও হয়।

এ সময় সে সাংবাদিক পরিচয় দিলে তাকে গালমন্দ শুরু করে ডিবি সদস্যরা। এ ঘটনার প্রতিবাদ জানালে তাকে মারধরের পর জোরপূর্বক গাড়িতে তোলার চেষ্টা করে। তবে সে গাড়িতে উঠতে না চাইলে তাকে দ্বিতীয় দফায় মারধর করে তার অণ্ডকোষ চেপে ধরে ডিবি সদস্যরা। এতে সে জ্ঞান হারিয়ে ফেলে। পরে তাকে ডিবি কার্যালয়ে নিয়ে গিয়ে হাতকড়া পরিয়ে কয়েক দফা পেটানো হয়।

এ ঘটনার খবর পেয়ে কর্মরত সাংবাদিকরা ডিবি কার্যালয়ে ছুটে গেলে সুমনকে ছেড়ে দিতে বাধ্য হয় পুলিশ। পুলিশের এমন আচরণে দু:খ প্রকাশ করে উপ-কমিশনার গোলাম রউফ জানান, তাৎক্ষনিক ওই টিমের ৮ সদস্যকে ক্লোজড করা হয়ছে। তাদের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।