Natun Kagoj

ঢাকা, মঙ্গলবার, ১৯শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৭শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

জয়া শক্তিশালী অভিনেত্রী: বিদ্যা বালান

আপডেট: ২২ জুলা ২০১৭ | ১৫:০১
নতুন কাগজ ডেস্ক: বাংলাদেশী অভিনেত্রী জয়া আহসানের অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ বলিউডের ‘মিসেস পারফেক্টসনিস্ট’ খ্যাত অভিনেত্রী বিদ্যা বালান।
বর্তমানে অনলাইনে জয়া আহসান অভিনীত ছোট দৈর্ঘ্যের ছবি ‘ভালোবাসা শহর’ নিয়ে ব্যাপক আলোচনা চলছে। এ বিষয়েই সম্প্রতি কলকাতার বাংলা পত্রিকা এবেলাকে বিদ্যা বলেছেন, ছবিটিতে অন্নপূর্ণা দাসের চরিত্রে কী অপূর্ব অভিনয় করেছে জয়া আহসান! একটি সাধারণ মেয়ে, যে মুসলিম ছেলের উপর ভরসা করে ঘর ছেড়েছিল, শহর ছেড়ে বহু দূর দেশ সিরিয়ার হোমস শহরে চলে গিয়েছিল। সেই দুঃসাহসী মেয়ের জীবনে নেমে এল অন্ধকার। যুদ্ধের সময়ে নিরুদ্দিষ্ট স্বামী, কোমাচ্ছন্ন ছোট্ট মেয়ে, বৃদ্ধ বাবাকে নিয়ে এক নারীর কী অসমসাহসী লড়াই দেখাল ‘ভালবাসার শহর’, বলে বোঝানোর ক্ষমতা নেই আমার! কী অভিনয় করে দেখালেন জয়া!

বিদ্যা আরো বলেন, জয়ার অভিনয় আমি দেখেছি ‘রাজকাহিনী’ ছবিতে। ওর মতো শক্তিশালী অভিনেত্রী আমি খুব কমই দেখেছি। জযার জন্যে আমার পক্ষ থেকে অনেক হাততালি পাওনা রইল।

‘ভালোবাসার শহর’ পরিচালনা করেছেন ইন্দ্রনীল রায় চৌধুরী। আধা ঘণ্টা দৈর্ঘ্যের সিনেমাটিতে আরো অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী, অরুন মুখোপাধ্যায় ও সোহিনী সরকার। সিনেমাটি নিয়ে বিদ্যা বলেন, ছবিটি দেখার পর কিছুক্ষণ বাকরুদ্ধ হয়ে গিয়েছিলাম। চুপ করে বসেছিলাম। ভেতরে ভেতরে চলছিল একটা তীব্র অস্থিরতা। এ কোন পৃথিবীর দৃশ্য দেখলাম আমি! যুদ্ধবিধ্বস্ত হোমস শহরের ছবি আমাকে ঝাঁকুনি দিয়ে গেল।

নতুন কাগজ | উৎপল দাশগুপ্ত

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন