Natun Kagoj

ঢাকা, শুক্রবার, ২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ১লা মুহাররম, ১৪৩৯ হিজরী

জাতিসংঘ সোচ্চার হলেও সরকার দৃষ্টি সরানোর চেষ্টা করছে : রিজভী

আপডেট: ১২ সেপ্টে ২০১৭ | ১৬:৩২

নতুন কাগজ প্রতিবেদক : বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের ওপর নির্যাতনের বিরুদ্ধে জাতিসংঘ সোচ্চার হলেও সরকার ইস্যুটি থেকে দৃষ্টি সরানোর চেষ্টা করছে।

আজ মঙ্গলবার দুপু‌রে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ই‌নস্টি‌টিউশনে বিএন‌পির চেয়ারপারসন খা‌লেদা জিয়া ও সি‌নিয়র ভাইস চেয়ারম্যান তা‌রেক রহমা‌নের দশম কারামু‌ক্তি দিবস উপল‌ক্ষে আয়োজিত আলোচনা সভায় রিজভী এ মন্তব্য করেন। জাতীয়তাবাদী যুবদল এ আলোচনা সভার আয়োজন করে।

রিজভী ব‌লেন, রো‌হিঙ্গা‌দের যে ঢল নে‌মে‌ছে, এ দেশে বাধ্য হ‌য়ে এসেছে উদ্বাস্তু হ‌য়ে, উদ্বাস্তু‌দের আশ্রয় দেওয়া মান‌বিকতা। অধিকাংশই মিয়ানমা‌র সরকা‌রের নির্যাত‌নের সমর্থন কর‌ছে না। এই দমননী‌তির বিরু‌দ্ধে সবাই সোচ্চার।

সরকা‌রের বিরুদ্ধে দুঃশাস‌নের অভিযোগ এনে বিএন‌পির এই নেতা ব‌লেন, ‘রা‌ষ্ট্রের যে বন্দুক, সেটা আপ‌নি আপনার দ‌লের স্বা‌র্থে ব্যবহার কর‌ছেন। এত কিছু করার পরও মানু‌ষের মন থে‌কে জিয়া প‌রিবা‌রের নাম মু‌ছে দি‌তে পার‌ছেন না।

আলোচনায় অন্যদের মধ্যে উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএন‌পির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুবদ‌লের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

 


নতুন কাগজ | অনিল সেন

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন