‘জনগণ সুযোগ পেলে ভিআইপি-গিরি ছুটিয়ে দেবে’

0
59

নতুন কাগজ ডেস্ক: রাজধানীতে ভিআইপি ও জরুরি সেবাদানকারী সংস্থার যানবাহনের জন্য আলাদা লেন করার প্রস্তাব ওঠেছে। মন্ত্রীপরিষদের এই প্রস্তাবের তীব্র সমালোচনা চলছে। এতে যোগ দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ও টক শো’র পরিচিত মুখ আসিফ নজরুল বলেছেন, জনগণ সুযোগ পেলে ভিআইপি-গিরি ছুটিয়ে দেবে।

মঙ্গলবার তিনি তার ফেসবুক পেইজে লিখেছেন, বহুদিন গালি দেই না কাউকে। কিন্তু ভিআইপি লেন-এর খবর শুনে কী যে গালাগালি করতে ইচ্ছে করছে! কী যে বিরক্ত লাগছে!

তিনি আরো লিখেছেন, ‘এদেশের মানুষকে বোধহয় চেনে না এরা ঠিকমতো। সুযোগ পেলে ছুটিয়ে দেবে এসব ভিআইপিগিরি!’

সম্প্রতি অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিসের মতো জরুরি সেবার যানবাহন এবং ভিআইপিদের চলাচলের জন্য রাজধানীর রাজপথে আলাদা লেইন করতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে প্রস্তাব পাঠায় মন্ত্রিপরিষদ বিভাগ। আর সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে এই বিষয়টি নিশ্চিত করেন মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম।

মানবাধিকার কর্মী সুলতানা কামালও মন্ত্রিপরিষদ বিভাগের এই প্রস্তাবের তীব্র সমালোচনা করেছেন। সোমবার রাজধানীতে গণজাগরণ মঞ্চের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে তিনি বলেন, ‘আমরা যখন স্বাধীনতার ৫০ বছর পূর্তি করতে যাচ্ছি, তখন শুনতে হচ্ছে মন্ত্রীরা তাদের জন্য সড়কে আলাদা লেইন চান। মুক্তিযুদ্ধ করে স্বাধীন হওয়া বাংলাদেশে যদি তাদের মনে এমন চিত্র থেকে থাকে, তাহলে তাদেরকে ধিক্কার জানাই।