Natun Kagoj

ঢাকা, বুধবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৫ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৮শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

কান্দাহার ও হেলমান্দে বোমা হামলায় নিহত ১৮

আপডেট: ১১ জানু ২০১৭ | ১৫:২৯

%e0%a6%ac%e0%a7%8b%e0%a6%ae%e0%a6%beকাগজ ডেস্ক: আফগানিস্তানের কান্দাহারে প্রাদেশিক সরকারের একটি অতিথিশালায় বিস্ফোরণ ও হেলমান্দ প্রদেশের অপর একটি অতিথিশালায় আত্মঘাতী বোমা হামলায় অন্ততপক্ষে ১৮ জন নিহত হয়েছেন।

গত বৃহস্পতিবার এই বিস্ফোরণের ঘটনা ঘটে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

এই ঘটনায় আহতদের মধ্যে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) রাষ্ট্রদূতসহ অপর একজন দূত এবং কান্দাহারের গভর্নর হুমায়ুন আজিজিও রয়েছেন।

কান্দাহারের প্রাদেশিক সরকারের মুখপাত্র শামিম কপোলাক এই তথ্য জানিয়েছেন। তিনি নিজেও আহত হয়েছেন।

ওই মুখপাত্র বলেন, নিহতদের মধ্যে অন্ততপক্ষে চারজন অ্যারাবিয়ান রয়েছেন, যারা দেহরক্ষীর দায়িত্ব পালন করছিলেন।

বিস্ফোরণে আহত গভর্নরের অবস্থা গুরুতর বলে জানা গেছে। কান্দাহারের পুলিশ প্রধান আবদুল রাজিক বিস্ফোরণের সময় ওই অতিথিশালায় ছিলেন। তবে তিনি অক্ষত রয়েছেন।

রাষ্ট্রীয় এই অতিথিশালায় উচ্চ-পর্যায়ের বৈঠক চলাকালীন বিস্ফোরণটি ঘটে। এখনো পর্যন্ত কোনো গোষ্ঠী এই বিস্ফোরণ-হামলার দায়িত্ব স্বীকার করেনি।

অন্যদিকে বিবিসি বলছে, হেলমান্দ প্রদেশে গোয়েন্দা কর্মকর্তাদের ব্যবহৃত একটি অতিথিশালায় এক তালেবান জঙ্গির আত্মঘাতী বোমা হামলায় অন্ততপক্ষে সাতজন নিহত হয়েছেন।

আফগান কর্মকর্তাদের সূত্রে জানা গেছে, আফগানিস্তানের প্রধান গোয়েন্দা সংস্থার একজন জেলা প্রধানও নিহতদের মধ্যে রয়েছেন। এই হামলায় আহত হয়েছেন অন্ততপক্ষে ছয়জন।

এই দুই হামলার পাশাপাশি মঙ্গলবারই দেশটির রাজধানী কাবুলে পার্লামেন্টের কাছে জোড়া আত্মঘাতী  হামলায় ৩০ জনের বেশি মানুষ নিহত এবং ৭০ জনের বেশি মানুষ আহত হন।

বিকালের ব্যস্ত সময়ে ওই হামলা হয়। স্টাফরা এ সময় পার্লামেন্ট প্রাঙ্গণ ত্যাগ করছিল। হামলার পরপরই এর দায় স্বীকার করে তালেবান গোষ্ঠী।


নতুন কাগজ | উৎপল দাশগুপ্ত

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন