Natun Kagoj

ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭ | ১ পৌষ, ১৪২৪ | ২৫ রবিউল-আউয়াল, ১৪৩৯

কর্মীদের সদর দফতরে ডেকেছে গুগল

আপডেট: ২৯ জানু ২০১৭ | ১১:৪৫

কর্মীদের সদর দফতরে ডেকেছে গুগল

কাগজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাহী আদেশে সই করার পর উদ্বিগ্ন হয়ে পড়েছে গুগল কর্তৃপক্ষ। উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় গুগল তার কর্মীদের যুক্তরাষ্ট্র প্রধান কার্যালয়ে ডেকে পাঠিয়েছে।শনিবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় বিবিসি নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের বাইরে অবস্থানরত ১০০ স্টাফকে প্রধান কার্যালয়ে ডেকে পাঠিয়েছে গুগল। প্রতিষ্ঠানটিতে কর্মরত এইচ১-বি ভিসার মাধ্যমে আনা অনেক বিদেশি বিশেষজ্ঞ রয়েছেন, যারা ট্রাম্পের নিষেধাজ্ঞা বলয়ে পড়েছেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সাতটি মুসলিমপ্রধান দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশ নিষিদ্ধ করে এক নির্বাহী আদেশ স্বাক্ষর করার পরই এ নির্দেশ দিল গুগল।

গুগল বলছে, তাদের প্রায় শ’খানেক কর্মী এর শিকার হতে পারেন। আদেশটি কার্যকর হবার আগেই তাদের যুক্তরাষ্ট্রে ফিরে আসতে বার্তা পাঠানো হয়েছে।

গুগল এসব কর্মীদের ব্যক্তিগত এবং পারিবারিক জীবনে ট্রাম্পের আদেশের প্রভাব বেদনাদায়ক উল্লেখ করে বলেছে, প্রেসিডেন্ট ট্রাম্পের এ আদেশ যুক্তরাষ্ট্রে প্রতিভাবান লোকদের আসার পথে বাধা হয়ে দাঁড়াতে পারে।

এদিকে, তথ্যপ্রযুক্তিবিষয়ক প্রতিষ্ঠান মাইক্রোসফট তার শেয়ার হোন্ডারদের এ বিষয়ে সতর্ক করে দিয়েছে।

ট্রাম্পের নির্বাহী আদেশে যুক্তরাষ্ট্রের শরণার্থী গ্রহণ কর্মসূচি চার মাসের জন্য স্থগিত, বড় ধরনের পরিবর্তন ছাড়া পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সিরিয়ার শরণার্থী প্রবেশ নিষিদ্ধ, ‘উদ্বেগজনক এলাকা’ সিরিয়া ও ইরাকের পাশাপাশি ইরান, লিবিয়া, সোমালিয়া, সুদান ও ইয়েমেনের কোনো দর্শনার্থী প্রবেশে ৯০ দিনের নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।


নতুন কাগজ | রুদ্র মাহমুদ

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন