Natun Kagoj

ঢাকা, বৃহস্পতিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৮শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

ওভেন গার্মেন্টস পণ্য রপ্তানি আয় বেড়েছে ১২.৮১%

আপডেট: ২৫ জুলা ২০১৬ | ০৪:২৪

GARMENTS-656x336
কাগজ প্রতিবেদক : ২০১৫-১৬ অর্থবছরে নিটওয়্যার পণ্য এবং ওভেন গার্মেন্টস পণ্য রপ্তানিতে মোট আয় হয়েছে ২ হাজার ৮০৯ কোটি ৪১ লাখ ৬০ হাজার মার্কিন ডলার। ২০১৪-১৫ অর্থবছরে তুলনায় সদ্য সমাপ্ত অর্থবছরে নিটওয়্যার এবং ওভেন গার্মেন্টস পণ্য রপ্তানি আয় যথাক্রমে ৭ দশমিক ৪৭ শতাংশ এবং ১২ দশমিক ৮১ শতাংশ বেড়েছে।

জুলাই মাসে প্রকাশিত বাংলাদেশ রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) প্রতিবেদনে জানানো হয়েছে, ২০১৪-১৫ অর্থবছরে নিটওয়্যার পণ্য রপ্তানিতে আয় হয়েছিল ১ হাজার ২৪২ কোটি ৬৭ লাখ ৯০ হাজার মার্কিন ডলার। ২০১৫-১৬ অর্থবছরে আলোচ্য খাতে রপ্তানি লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল ১ হাজার ৩২৬ কোটি ৬২ লাখ ১০ হাজার মার্কিন ডলার। এ সময়ের মধ্যে নিটওয়্যার পণ্য রপ্তানিতে আয় হয়েছে ১ হাজার ৩৩৫ কোটি ৫৪ লাখ ২০ হাজার মার্কিন ডলার; যা লক্ষ্যমাত্রার চেয়ে শূন্য দশমিক ৬৭ শতাংশ বেশি। একইসঙ্গে আগের অর্থবছরের রপ্তানি আয়ের তুলনায় ৭ দশমিক ৪৭ শতাংশ বেশি আয় হয়েছে এই খাতে।

প্রতিবেদনে আরও জানানো হয়েছে, ২০১৪-১৫ অর্থবছরে ওভেন গার্মেন্টস পণ্য রপ্তানিতে আয় হয়েছিল ১ হাজার ৩০৬ কোটি ৪৬ লাখ ১০ হাজার মার্কিন ডলার। সদ্য সমাপ্ত ২০১৫-১৬ অর্থবছরে আলোচ্য খাতে রপ্তানি লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৪১০ কোটি ৫৪ লাখ ২০ হাজার মার্কিন ডলার। এর বিপরীতে ওভেন গার্মেন্টস পণ্য রপ্তানিতে আয় হয়েছে ১ হাজার ৪৭৩ কোটি ৮৭ লাখ ৪০ হাজার মার্কিন ডলার। যা লক্ষ্যমাত্রার চেয়ে ৪ দশমিক ৪৯ শতাংশ বেশি। একইসঙ্গে আগের অর্থবছরের তুলনায় এই খাতের পণ্য রপ্তানি আয় ১২ দশমিক ৮১ শতাংশ বেড়েছে।

 


নতুন কাগজ | রুমানা পারভিন

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন