Natun Kagoj

ঢাকা, শুক্রবার, ২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৯শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

ঐতিহাসিক চরিত্রে অক্ষয়

আপডেট: ০২ নভে ২০১৬ | ১৩:৩২

akshay-kuma20160407110948

বিনোদন ডেস্ক: ‘রুস্তম’-এর মুক্তির পরে অক্ষয় কুমারকে আরও একবার দেখা যাবে সত্যঘটনা অবলম্বনে গড়ে ওঠা এক ঐতিহাসিক চরিত্রের ছবিতে। ছবির নাম ‘গোল্ড’। সম্প্রতি অক্ষয় নিজে এই বার্তা শেয়ার করেছেন তার টুইটার হ্যান্ডেলে। টুইটারে একটি ছবি পোস্ট করে লিখেছেন যে, স্বাধীন ভারতের প্রথম সোনার মেডেল।

এই ছবিতে অক্ষয়ের চরিত্র কী, তা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে জল্পনা। শোনা যাচ্ছে যে, কিংবদন্তি হকি খেলোয়াড় বলবীর সিংহ-এর চরিত্রে অভিনয় করতে দেখা যাবে অক্ষয়কে।

১৯৪৮ সালে ভারতীয় হকি দলের অংশ ছিলেন বলবীর সিংহ। পরবর্তীকালে ১৯৫২ সালে তিনি ভাইস-ক্যাপ্টেন  নির্বাচিত হন। এরপর ১৯৫৬ সালে তিনি ভারতীর হকি দলের ক্যাপ্টেন হিসাবে নির্বাচিত হন। তার অধিনায়কত্বে ভারতীয় হকি দল অলিম্পিক্সে তিনটি সোনার মেডেল জিতেছিল।

এর পরে আরও বেশকিছু উল্লেখযোগ্য রেকর্ড করেও তিনি তার প্রাপ্য সম্মান এবং পরিচিতি পাননি। শুধু তাই নয়, এই পদ থেকে অবসর নেওয়ার পরেও বলবার সিংহ এই খেলার সঙ্গে যুক্ত ছিলেন কোচ হিসেবে।

এর আগে অক্ষয়কে দেখা গিয়েছিল ‘রুস্তম’, ‘এয়ারলিফ্ট’ এবং ‘স্পেশাল ২৬’-এর মতো ছবিতে যেখানে প্রতিটি গল্পই ছিল সত্য ঘটনা অবলম্বনে।

তবে এই প্রথমবার অক্ষয় কুমারকে দেখা যাবে এমন এক ছবিতে, যার ঐতিহাসিক গুরুত্ব অপরিসীম। এই ছবি দেখতে দর্শকদের একটু ধৈর্য্য ধরতে হবে। কারণ ছবি মুক্তি পাবে ১০১৮ সালের ১৫ অগস্ট।


নতুন কাগজ | রুমানা পারভিন

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন