Natun Kagoj

ঢাকা, রবিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৯ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ৩রা মুহাররম, ১৪৩৯ হিজরী

উপহারের মূল্য হয় আন্তরিকতায়

আপডেট: ২৮ নভে ২০১৬ | ১০:৩৮

%e0%a6%89%e0%a6%aa%e0%a6%b9%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%ae%e0%a7%82%e0%a6%b2%e0%a7%8d%e0%a6%af-%e0%a6%b9%e0%a7%9f-%e0%a6%86%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a4%e0%a6%b0%e0%a6%bf%e0%a6%95

কাগজ ডেস্কঃ প্রিয়জনকে  উপহারের আদান-প্রদান যদি আন্তরিক না হয় তাহলে তা প্রায়শই ঘনিষ্ঠতা না বাড়িয়ে উল্টো তিক্ততার তৈরি করে। তাই উপহার দেওয়ার ব্যাপারে যার জন্য কিনছেন তার আবেগের দিকে লক্ষ্য রাখুন। লক্ষ্য রাখুন তার পছন্দ-অপছন্দের দিকেও। উপহারের মূল্য টাকায় নয়, হয় আন্তরিকতায়। আপনার উপহারকে মানুষটির পছন্দসই করতে মেনে চলুন এই টিপসগুলো-

উপহারের মাধ্যমে প্রশংসা
এমন অনেক উপহার আছে যা প্রশংসাসূচক। যেমন, টিশার্ট বা মগে লেখা ‘আমি সুন্দর’ বা ‘আমি বুদ্ধিমান’। ইংরেজীতে প্রশংসাসূচক এমন লেখা সম্বলিত অনেক কিছুই পাওয়া যায়। এমন কিছু দিতে পারেন। এতে মানুষটি তার সম্পর্কে আপনার ইতিবাচক ধারণা দেখে খুশী হবে।

প্রয়োজনীয় কিছু
উপহার হিসেবে সবসময়ই শৌখীন পণ্য কেনা জরুরি নয়। এমন কিছুও উপহার হতে পারে যা কাজে লাগে নিত্যদিন। আপনি হয়ত জানেন, মানুষটির এমন একটা জিনিস দরকার যা তিনি নিজের প্রতি অবহেলার কারণে কিনছেন না। আপনি যখন সেই জিনিসটিই তার জন্য কিনে উপহার হিসেবে দেবেন তিনি সেই উপহারে খুঁজে পাবেন আপনার যত্ন, ভালবাসা।

আগ্রহ বুঝে উপহার দিন
আপনার প্রিয়জনের আগ্রহের দিকে খেয়াল করুন। তিনি কী পছন্দ করেন, তার বিশেষ দিনে কী পেতে বেশী পছন্দ করেন, তার প্রিয় রং কী, কোন বস্তুর প্রতি তার বিশেষ কোন আকর্ষণ আছে কিনা এই বিষয়গুলো জানুন। তাহলে উপহার দেওয়া সহজ হবে আপনার জন্য। আর উপহারটি তার পছন্দও হবে নিশ্চিতভাবেই।

মজার কিছু

একটা হাসিমুখ আঁকা চাবির রিং হতে পারে চমৎকার একটি উপহার। এমন কিছু বেছ নিন যা আপনার প্রিয়জনের মন ভাল করে দেবে। উপহারের বক্সটি খোলার সাথে সাথে তার মুখে ফুটে উঠবে হাসি। এমনকি পরবর্তীতেও তিনি যখনই উপহারটি দেখবেন হেসে উঠবেন, একটা ভাল লাগা ছেয়ে যাবে তার মনে।

উপলক্ষ্য খেয়াল রাখুন
উপহার ক্রয়ের সময় অবশ্যই উপলক্ষ্যের দিকে খেয়াল রাখুন। উপলক্ষ্যের সাথে মেলে না এমন বস্তু কোন গুরুত্ব তৈরি করে না। যেমন, বিয়ের অনুষ্ঠানে বার্বি ডল উপহার দেওয়ার কোন মানে নেই। আবার জন্মদিনে কাপ-পিরিচের সেট উপহার দেওয়া হাস্যকর।

ব্যক্তিত্বের সাথে মানানসই
উপহার ব্যাক্তিত্বের সাথে মানানসই হওয়া খুবই জরুরি। একজন মানুষ বয়সে বড় হলেও মন থেকে খুবই ছেলেমানুষ। তাকে কঠিন ভাববাদী দর্শনের একটা বই দিলে তিনি যতটা না খুশী হবেন তার চেয়ে হয়ত বেশী খুশী হবেন এনিমেশন মুভির টিকেট পেলে। আপনার বসকে তার ব্যক্তিত্বের সাথে মানানসই উপহার দিতে হবে। আবার আপনার চাচা আপনার বসের সমবয়সী হলেও তাকে ভিন্ন উপহার দিতে পারেন স্বাচ্ছন্দে।

সংগ্রহঃ প্রিয়.কম।


নতুন কাগজ | শারমিন আজাদ

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন