Natun Kagoj

ঢাকা, বৃহস্পতিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৮শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

উপদ্রুত এলাকাবাসীকে নিরাপদে নেয়ার নির্দেশ

আপডেট: ২৯ মে ২০১৭ | ১৫:৩৫

নতুন কাগজ প্রতিবেদক: ঘূর্ণিঝড় ‘মোরা’র কারণে উপদ্রুত এলাকাবাসীকে নিরাপদ আশ্রয়ে আনার ব্যবস্থা নিতে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। আজ সোমবার সচিবালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সচিবের দায়িত্বে) গোলাম মোস্তফা এ তথ্য জানান।

গোলাম মোস্তফা বলেন, আজ সন্ধ্যার আগেই সবাইকে নিরাপদ আশ্রয়ে নিয়ে আসা হবে। ঘূর্ণিঝড় মোরা মোকাবিলার প্রস্তুতি নেয়া হয়েছে। চাহিদা অনুযায়ী বরাদ্দের জন্যও বলা হয়েছে। এছাড়া সার্বক্ষণিক একটি নিয়ন্ত্রণকক্ষও খোলা হয়েছে। ঘূর্ণিঝড় সংক্রান্ত যেকোনো তথ্যের ব্যাপারে নিয়ন্ত্রণ কক্ষের ৯৫৪০৪৫৪, ৯৫৪৫১১৫, ৯৫৪৯১১৬ ও ০১৭১৫১৮০১৯২ নম্বরে ফোন করে যোগাযোগ করা যাবে।

বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি গত মধ্যরাতে ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। ঘূর্ণিঝড়টির নামকরণ হয়েছে মোরা। আগামীকাল মঙ্গলবার সকালে এটি চট্টগ্রাম ও কক্সবাজার উপকূল অতিক্রম করতে পারে। এ পরিস্থিতিতে চট্টগ্রাম সমুদ্রবন্দর ও কক্সবাজার উপকূলকে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।

এ দিকে আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঘূর্ণিঝড় মোরা পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকা থেকে কিছুটা উত্তর দিকে অগ্রসর হচ্ছে। চট্টগ্রাম ও কক্সবাজার ছাড়াও উপকূলীয় জেলা নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর এবং জেলাগুলোর অদূরবর্তী দ্বীপ ও চরগুলো ৭ নম্বর বিপদ সংকেতের আওতায় থাকবে।


নতুন কাগজ | জহিরুল আলম

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন