Natun Kagoj

ঢাকা, রবিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৯ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ৩রা মুহাররম, ১৪৩৯ হিজরী

ঈদের চতুর্থ দিনেও ফাঁকা রাজধানী

আপডেট: ০৫ সেপ্টে ২০১৭ | ১৪:৪৫
 
শাহাদৎ স্বপন: ঈদের চতুর্থ দিনেও রাজধানী শহর ঢাকার রাস্তাগুলো বেশ ফাঁকা দেখা গেছে। এখনো ঢাকার সেই চিরচেনা রুপ ফুটে ওঠেনি।
রাজধানীর মিরপুর, আগারগাঁও, ফার্মগেট, বাংলামটর হয়ে গুলিস্থান পর্যন্ত পুরো রাস্তায় তেমন কোন যানবাহন দেখা যায়নি। কিছু পাবলিক গাড়ী ছাড়া কোন কোন এলাকায় ব্যাক্তিগত গাড়ী চলতে দেখা গেছে। তবে রাস্তায় কিছু দুর পর পর পুলিশের পক্ষ থেকে রাস্তার মাঝখানে গতি প্রতিবন্ধক রেখে দেয়া হয়েছে। যাতে করে রাস্তা ফাঁকা পেয়ে দ্রুত গতিতে গাড়ী চালানোয় কোন দুর্ঘটনা না ঘটে।
পান্থপথ সিগন্যালে ট্রাফিক পুলিশের সদস্য ইকরামুলের সাথে কথা বলে জানা যায়, তারা আগের যেকোন সময়ের চেয়ে কিছুটা অবসর সময় পার করছেন। তবে তাদের ভাষ্যমতে, যেনতেনভাবে গাড়ি চালাতে গিয়ে অনেক সময় কিছুটা জট লেগে যায়।
রাজধানীর বিজয়স্বরণীর সিগন্যালে সামান্য সময় দেরি করতে হচ্ছে গাড়ি চালকদের। এদিকে কোর্টচত্তর ও প্রেসক্লাব হয়ে গুলিস্থান যেতে কোন ধরনের যানজট মোকাবেলা করতে হচ্ছে না আরোহিদের। সেখানে পথের মোড়ে মোড়ে রাস্তার মাঝখানে গাড়ীর গতি কমাতে প্রতিবন্ধকতা তৈরি করে রেখেছে ট্রাফিক পুলিশ।
তথ্যমতে জানা যায়, গেল দুই ঈদে রাজধানীতে রাস্তা ফাঁকা পেয়ে বেপরোয়া গাড়ি চালাতে গিয়ে দুর্ঘটনার শিকার হয়ে মারা গেছেন প্রায় ১২ জন মানুষ। এবার ঈদে ট্রাফিক পুলিশের এমন গতি রোধে প্রয়োজণীয় ব্যবস্থা গ্রহণের জন্য এখন পর্যন্ত কোন দুর্ঘটনা ঘটেনি বলে নতুন কাগজের এই প্রতিবেদকের কাছে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় নিয়োজিত ট্রাফিক পুলিশের সার্জেন্ট তরিকুল ইসলাম।
এদিকে রাজধানীর গাবতলী, কল্যাণপুর, গুলিস্থান ও সায়েদাবাদ ঘুরে দেখা গেছে ঢাকার বাহির থেকে হাজার হাজার মানুষ রাজধানীতে ঢুকছে। রাজধানীর বিমানবন্দর কমলাপুর রেল স্টেশনে খবর নিয়ে জানা যায়, সেখানে প্রতিটি ট্রেন ভর্তি হয়ে স্বজনদের ছেড়ে মানুষ ঢাকায় ফিরছেন।

নতুন কাগজ | উৎপল দাশগুপ্ত

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন