আন্তর্জাতিক গণমাধ্যমে খালেদার কারাদণ্ডের খবর

0
32

নতুন কাগজ ডেস্ক: দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেওয়ার সংবাদ আন্তর্জাতিক গণমাধ্যমে বেশ গুরুত্বের সঙ্গে প্রচার করা হচ্ছে। মঙ্গলবার বেলা আড়াইটায় রায় ঘোষণার পর থেকে অনলাইনে এ খবর প্রকাশ শুরু করে বিভিন্ন দেশের সংবাদ মাধ্যম।

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি শিরোনাম করেছে ‘দুর্নীতি মামলায় বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী সাব্যস্ত’। আর প্রতিবেদনে বলা হয়েছে, দুর্নীতির মামলায় বাংলাদেশের বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এবং রায় ঘোষণার পর পুলিশ খালেদার হাজার হাজার সমর্থককে ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস নিক্ষেপ করেছে।

পাকিস্তানের জিও টিভির অনলাইনেও একই শিরোনাম করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের দুইবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়া দাতব্য ট্রাস্ট ফান্ডের ২১ মিলিয়ন টাকা অত্মসাতের অভিযোগ দোষী সাব্যস্ত হয়েছেন।

ভারতীয় প্রভাবশালী দৈনিক দ্য এক্সপ্রেস ট্রিবিউন বলছে, দুর্নীতির মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী নেত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন ঢাকার বিশেষ একটি আদালত।

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন পোস্ট লিখেছে, বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে দুর্নীতির দায়ে ৫ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

ইরানের সংবাদ মাধ্যম পারস্যটুডে লিখেছে, বাংলাদেশের ইতিহাসে এই প্রথম কোনো সাবেক প্রধানমন্ত্রীকে দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাবরণ করতে হল।কঠোর নিরাপত্তার মধ্যে আদালত থেকে একটি সাদা রঙের ফোর হুইল ড্রাইভ গাড়িতে করে তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

অস্ট্রেলিয়ার এবিসি নিউজ লিখেছে, বাংলাদেশের আদালত দেশটির সাবেক নেতা খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়েছে।

যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক বার্তা সংস্থা এপি তাদের ব্রেকিং নিউজে বলছে, দুর্নীতির দায়ের বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত।

কাতারভিত্তিক আল-জাজিরা লিখেছে, দুর্নীতির মামলা বাংলাদেশের দুইবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন একটি আদালত।

মন্তব্য করুন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন