Natun Kagoj

ঢাকা, বৃহস্পতিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৮শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

অ্যাটর্নি জেনারেল অফিসেই জঙ্গী মামলার সেল হতে পারে:আইনমন্ত্রী

আপডেট: ২৪ জুলা ২০১৬ | ১০:২২

আইন

কাগজ প্রতিবেদক: জঙ্গিদের জামিন ঠেকাতে অ্যাটর্নি জেনারেল নিজেই সেল গঠন করতে পারেন বলে মত দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

মানবতাবিরোধী অপরাধের বিচারে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পরিদর্শনে এসে আজ রোববার সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

জামিন নিয়ে বেরিয়ে জঙ্গিদের ফের অপরাধে জড়িয়ে পড়ার তথ্য প্রকাশের প্রেক্ষাপটে সাংবাদিকদের প্রশ্নের জবাবে গত ১৯ জুলাই অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছিলেন, একটা কো-অর্ডিনেশন সেল থাকা দরকার। শুধু তাদের (জঙ্গি) ব্যাপারে পর্যালোচনা করার জন্য। সেই সেলকে অফিসে বসে থাকলে হবে না, তাদের অনবরত যোগাযোগ করতে হবে পাবলিক প্রসিকিউটর অফিসের সাথে, আমাদের সাথে অর্থাৎ অ্যাটর্নি জেনারেল অফিসের সাথে। বর্তমানে ‘চালাকি’ করে জঙ্গিরা বিভিন্ন মামলায় জামিন নিচ্ছে মন্তব্য করে অ্যাটর্নি জেনারেল বলেন, সেল গঠন হলে তা বন্ধ করা যাবে।

অ্যাটর্নি জেনারেল প্রস্তাবিত ওই সেল গঠনের বিষয়ে সরকার কোনো উদ্যোগ নেবে কি না জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, উনি নিজেই কিন্তু এই সেলটা তৈরি করতে পারেন, তার অফিসে। উনার (অ্যাটর্নি জেনারেল) দপ্তরে পর্যাপ্ত ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও সহকারী অ্যাটর্নি জেনারেল আছেন। আমি উনার সঙ্গে কথা বলব, একজন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলের নেতৃত্বে উনার অফিসে সেল করতে পারেন। যাতে উনি তথ্য পেতে পারেন।

পরিদর্শনকালে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ট্রাইব্যুনালের ছাদের পলেস্তরা খসে পড়ছে। দ্রুত তা মেরামতের ব্যবস্থা নেওয়া হবে। সোমবারই কাজ শুরু হবে।


নতুন কাগজ | উৎপল দাশগুপ্ত

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন