Natun Kagoj

ঢাকা, বৃহস্পতিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৮শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

অর্থমন্ত্রীর পাশে বাণিজ্যমন্ত্রী

আপডেট: ২১ জুন ২০১৭ | ১৪:২২

নতুন কাগজ প্রতিবেদক: সরকারি দলের সাংসদদের তোপের মুখ থেকে বাঁচাতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের পাশে দাঁড়ালেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

অর্থমন্ত্রী সম্পর্কে বাণিজ্যমন্ত্রী বলেছেন, সম্মানিত মানুষকে সম্মান দিতে হয়। অর্থমন্ত্রীর প্রতি প্রধানমন্ত্রীর আস্থা আছে। তিনি আরও বাজেট দেবেন।

জাতীয় সংসদে আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে আজ বুধবার তোফায়েল আহমেদ এসব কথা বলেন।

এর আগে গতকাল মঙ্গলবার সংসদে বিরোধী দল জাতীয় পার্টির সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলুর বক্তব্যের পরিপ্রেক্ষিতে আজ তোফায়েল বলেন, বাবলু যে ভাষায় অর্থমন্ত্রীর সমালোচনা করেছেন, এটা ঠিক নয়।

বাবলুকে উদ্দেশ করে বাণিজ্যমন্ত্রী বলেন, আপনাদের নেতা এইচ এম এরশাদের বয়সের কথা চিন্তা করেন না? তাঁর বয়স অর্থমন্ত্রীর বয়সের চেয়ে পাঁচ বছর বেশি। তিনি একবার আপনাকে মহাসচিব বানান আবার হাওলাদারকে বানান।

তোফায়েল বলেন, বাবলু কীভাবে ভুলে গেলেন তাঁর মামা শ্বশুর, তাঁর নেতার (এরশাদ) বয়স ৮৬ বছরের বেশি। বাবলু যদি বলতেন, এরশাদের অনেক বয়স হয়েছে, পদত্যাগ করেন, তাহলে ভালো হতো।

বাজেট আলোচনায় অংশ নিয়ে গত ১৫ জুন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী অর্থমন্ত্রীর সমালোচনা করেছিলেন। গত সোমবার অর্থমন্ত্রীর কঠোর সমালোচনা করেন সরকারি দলের সাংসদ শেখ ফজলুল করিম সেলিম, আবুল কালাম আজাদ ও মাহবুব উল আলম হানিফ।

কোনো মন্ত্রীর নাম উল্লেখ না করে তোফায়েল বলেন, এ বাজেট সংসদে পেশ করার আগে মন্ত্রিসভায় অনুমোদিত হয়েছিল। আমার কোনো কথা থাকলে সেটাই (মন্ত্রিসভা) ছিল প্রপার প্লেস। বাজেট পেশের পর সংসদ সদস্যরা বলতে পারেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, এটা প্রস্তাবিত বাজেট। চূড়ান্ত নয়। সবার আলোচনা গুরুত্ব দেওয়া হবে। ২৮ জুন প্রধানমন্ত্রী বাজেট নিয়ে সমাপনী ভাষণ দেবেন। সেখানে অর্থমন্ত্রীর জন্য পরামর্শ থাকবে। এই বাজেটকে দেশের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ বাজেট বলে মানুষ একসময় বলবে বলে আশাবাদ ব্যক্ত করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

 


নতুন কাগজ | উৎপল দাশগুপ্ত

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন